জিংক বি ট্যাবলেট খাওয়ার উপকারিতা ও জিংক বি ট্যাবলেট খেলে কি মোটা হয়

আপনারা অনেকে জানতে চেয়ে থাকেন জিংক ট্যাবলেট খাওয়ার উপকারিতা এবং জিংক সিরাপ এর উপকারিতা এবং জিংক বি ট্যাবলেট খেলে কি মোটা হয় সে সম্পর্কে।
জিংক বি ট্যাবলেট খাওয়ার উপকারিতা ও জিংক বি ট্যাবলেট খেলে কি মোটা হয়

এই অংশে আমি এই সকল কিছু আপনাদের সাথে শেয়ার করব। এবং আপনারা জানতে পারবেন এ সকল কিছুর প্রশ্নের উত্তর গুলো। তাহলে চলুন জেনে নেয়া যাক আপনাদের প্রশ্ন অনুযায়ী জিংক এর গুনাগুন গুলো এবং কার্যকারিতা গুলো।

জিংক বি ট্যাবলেট খাওয়ার উপকারিতা

আপনারা অনেকেই জিংক বি ট্যাবলেট খাওয়ার উপকারিতা সম্পর্কে জানতে চেয়ে থাকেন। এই অংশে আমি আপনাদের সাথে শেয়ার করব জিংক বি ট্যাবলেট খাওয়ার উপকারিতা। চলুন নিচের জেনে নেয়া যাক

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করেঃ জিংক বি শরীরের দুর্বলতা সহ নানা রকম অক্ষমতাকে সক্ষম করে যেমন রোগ প্রতিরোধ ক্ষমতাও করে শারীরিক এবং সাধারণ যেসব রোগ গুলো আছে যেমন সর্দি-হাসি কাশি ইত্যাদি সকল রোগ প্রতিরোধ ক্ষমতার ক্ষেত্রে জিংক বি ট্যাবলেট এর গুনাগুনের মান অনেক।

তাছাড়াও জিংক বি ত্বকের স্কিনকে করে সুন্দর ও আকর্ষণীয় কারণ জিংক বি কোষগুলোকে করে শক্তিশালী এর ফলে ত্বক আরো মসৃণ হয়ে ওঠে।

তাছাড়াও ব্রণ এবং অন্যান্য ফুশ্রী যনিত রোগকে করে চিকিৎসায় পরিণত তাহলে বুঝতে পারছেন মুখের জন্য কিংবা ত্বকের জন্য জিংক বি ট্যাবলেট এর গুনাগুন কতটা কার্যকারী।

চুলের জন্য জিংক বি গ অনেক গুরুত্বপূর্ণ যেমন চুলের ঘোড়াকে করে শক্ত এবং চুলের খুশকি দূর করতে ভিটামিন দিয়ে পরিপূর্ণ করতে জিংক বি অনেক কার্যকরী।

চোখের জ্যোতি ও রেটিনা ভালো রাখতে জিংক বি এর কোন বিকল্প নেই। চোখকে উন্নত করতে এবং ভালো রাখতে জিংক বি অনেক কার্যকরী।

তাছাড়া মস্তিষ্কের জন্য কি অনেক উপকারী ট্যাবলেট এর কারণে মস্তিষ্কের স্মৃতিশক্তি কিংবা জ্ঞান বিকাশে অনেক সহায়তা করে।

তাছাড়াও গর্ব অবস্থায় জন্ম ঝুঁকি কমাতে এবং অন্যান্য অক্ষমতাকে সক্ষম করতে জিংক বি এর গুনাগুন অপরিহার্য এবং অনেক কার্যকরী।

পার্শ্ব প্রতিক্রিয়াঃ জিংক বি গ্রহনের ফলে অনেক রকমের কিছু কিছু পার্শ্ব প্রতিক্রিয়া আছে। মাথা ব্যথা বমি বমি ভাব পেট খারাপ এই সকল কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে।আপনি জিংক বি ট্যাবলেট গ্রহণ করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন তাছাড়া আপনি যদি অন্য কোন চিকিৎসাতে নিয়োজিত থাকেন তাহলে অবশ্যই সেটিও ডাক্তারের সাথে আলাপ-আলোচনা করে জিংক বি গ্রহণ করবেন কিনা সেই বিষয়ে বস্তুগুলোকে পরিষ্কার করে জিংক বি সেবন করবেন ধন্যবাদ।

জিংক সিরাপ এর উপকারিতা

জিংক সিরাপ এর উপকারিতা সম্পর্কে জানতে চেয়ে থাকেন। এই অংশে আমি আপনাদের সাথে শেয়ার করব জিংক সিরাপ এর উপকারিতা। চলুন নিচের জেনে নেয়া যাকঃ
  • তাছাড়াও গর্ব অবস্থায় জন্ম ঝুঁকি কমাতে এবং অন্যান্য অক্ষমতাকে সক্ষম করতে জিংক স্রিরাপ গুনাগুন অপরিহার্য এবং অনেক কার্যকরী হতে পারে আমাদের জন্য
  • চোখের জ্যোতি ও রেটিনা ভালো রাখতে জিংক সিরাপ এর কোন বিকল্প নেই। চোখকে উন্নত করতে এবং ভালো রাখতে জিংক সিরাপ অনেক কার্যকরী হতে পারে আমাদের জন্য।
  • মস্তিষ্কের জন্য অনেক উপকারী জিংক সিরাপ কারণে মস্তিষ্কের স্মৃতিশক্তি কিংবা জ্ঞান বিকাশে অনেক সহায়তা করে।
  • তাছাড়াও জিংক বি সিরাপ ত্বকের স্কিনকে করে সুন্দর ও আকর্ষণীয় কারণ জিংক সিরাপ কোষগুলোকে করে শক্তিশালী এর ফলে ত্বক আরো মসৃণ হয়ে ওঠে।
  • জিংক বি শরীরের দুর্বলতা সহ নানা রকম অক্ষমতাকে সক্ষম করে যেমন রোগ প্রতিরোধ ক্ষমতাও করে শারীরিক এবং সাধারণ যেসব রোগ গুলো আছে যেমন সর্দি-হাসি কাশি ইত্যাদি সকল রোগ প্রতিরোধ ক্ষমতার ক্ষেত্রে জিংক সিরাপ এর গুনাগুনের মান অনেক।
  • তাছাড়াও ব্রণ এবং অন্যান্য ফুশ্রী যনিত রোগকে করে চিকিৎসায় পরিণত তাহলে বুঝতে পারছেন মুখের জন্য কিংবা ত্বকের জন্য জিংক সিরাপ এর গুনাগুন কতটা কার্যকারী আমাদের জন্য।
  • চোখের জ্যোতি ও রেটিনা ভালো রাখতে জিংক সিরাপ এর কোন বিকল্প নেই। চোখকে উন্নত করতে এবং ভালো রাখতে জিংক সিরাপ অনেক কার্যকরী হতে পারে আমাদের জন্য।

জিংক বি ট্যাবলেট খেলে কি মোটা হয়

জিংক বি ট্যাবলেট খেলে কি মোটা হয় আসলে জিংক বি ট্যাবলেট এর সাথে মোটা হওয়ার কোন  সম্পর্ক নাই। তবে কিছু কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেছে জিংক বি খাওয়ার ফলে মোটা হওয়ার সম্ভাবনা যেমন নিচে দেয়া হলঃ 

  • ক্ষুধাপরিমাণ বেড়ে যাওয়াঃ জিংক বি আমাদের শরীরের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি উপাদান জিংক বি খেলে শরীরের ঘাটতি পূরণ হয়ে রুচি বেড়ে যেতে পারে। এর ফলে খাবার খাওয়ার পরিমাণ বেশি হয়ে গেলে মোটা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে।
  • হরমোনের সমস্যাঃ জিংক বি সেবন করার ফলে টেস্টোস্টের সহ অনেকগুলো হরমোনের পরিমাণ বেড়ে যেতে পারে সেই ফলে মোটা হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে।
  • এবং একটি জিনিস মনে রাখা অনেক গুরুত্বপূর্ণ সেটি হচ্ছে জিংক বি প্রত্যেকের শরীরে আলাদা আলাদা রকম প্রভাব ফেলতে পারে তবে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা গেলে উপরে দেয়া এই সকল বিষয়গুলোকে কেন্দ্র করেই মোটা হওয়ার সম্ভাবনা পায়।

এবং আপনি যদি পরিমাণ মতন মাছ,মুরগি,মাংস,ডাল,বাদাম,বীজ এগুলো খান তাহলে আপনি খাবারের মধ্যে দিয়ে জিংক গ্রহণ করতে পারবেন। আর অবশ্যই পরিমাণ মতন খাবার খেলে মোটা হয়ে যাওয়ার কোন ভয় নেই আর তাছাড়াও জিংক বি ট্যাবলেট খেলে ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন। আর পার্শ্ব প্রতিক্রিয়ার মধ্যে যদি কিছু থাকে তাহলে উপরে আলোচিত সেই বিষয়গুলোই আপনার সাথে ঘটতে পারে তবে মনে রাখবেন একেকজনের সাথে একেক রকম আলাদা আলাদা পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে পারে তাই অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সকল বিষয়বস্তুগুলোকে ভালোভাবে জেনে জিংক বি ট্যাবলেট সেবন করবেন।

শেষ কথাঃ আপনি যদি এই ধরনের আরও তথ্য চান তাহলে আজকের এই ওয়েবসাইটের আর্টিকেল গুলো ফলো করতে পারেন আমরা এই ধরনের স্বাস্থ্য সেবা নিয়ে সব রকমের পোস্ট করে থাকি যেগুলো পড়ে আপনারা উপকৃত হতে পারবেন,ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন