ঘরে বসে ইনকাম করার উপায় ও অনলাইন ইনকাম করার উপায়

আজকে আমাদের ওয়েবসাইটে এই অংশে আপনারা জানতে পারবেন ঘরে বসে ইনকাম করার উপায় এবং অনলাইন ইনকাম করার উপায় আপনারা কিভাবে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন তার বিস্তারিত সবকিছু।
অনলাইন ইনকাম করার উপায়
এবং কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় ঘরে বসে তার সকল ডিটেলস আমি আপনাদের সাথে এখন শেয়ার করতে চলেছি। তাহলে চলুন দেখে নেয়া যাক অনলাইন থেকে ইনকাম করার উপায় গুলো

ঘরে বসে ইনকাম করার উপায় - অনলাইন ইনকাম করার উপায় 

এই অংশে আমি একটা একটা করে আপনাদের সাথে শেয়ার করলাম যে আপনারা কিভাবে ঘরে বসে ইনকাম করতে পারবেন তাও আবার অনলাইনের মাধ্যমে।

যেই কাজগুলো শিখে এবং করে আপনারা ইনকাম করতে পারবেন তার নিচে প্রতিটি কাজের নাম ও কিছু বর্ণনা দেয়া হলো। তাহলে চলুন শুরু করা যাক নিচে দেয়া হলো ইনকাম করার সকল উপায় গুলোঃ

ডিজিটাল মার্কেটিং করে ইনকাম - অনলাইন ইনকাম সাইট বিকাশ পেমেন্ট

আপনি চাইলে ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করতে পারেন খুব সহজেই ডিজিটাল মার্কেটিং অর্থাৎ যেমন ফাইবার সহ নানা রকম প্ল্যাটফর্ম আছে সেগুলোতে আপনি ছোট ছোট কাজ করে অনলাইনের মাধ্যমে ঘরে বসে ইনকাম করতে পারবেন খুব সহজেই। তাছাড়াও এই নেট দুনিয়ায় ডিজিটাল মার্কেটিং সহ অনলাইন এর কাজের চাহিদা অনেক। আমাদের যত দিন যাচ্ছে তত জনগণ বৃদ্ধি পাচ্ছে এর ফলে নেটের চাহিদা বাড়ছে এবং অনলাইন থেকে ইনকামের পথ গুলো বেড়ে যাচ্ছে। 

আপনি যদি সঠিক দিক নির্দেশনা নিয়ে ডিজিটাল মার্কেটিং শুরু করেন তাহলে আপনি প্রতি মাসে 40 থেকে 50 হাজার টাকা সর্বনিম্ন ইনকাম করে নিতে পারবেন।এবং আপনি যদি সম্পূর্ণ দক্ষতার সাথে শিক্ষা লাভ করেন ডিজিটাল মার্কেটিং এর তাহলে আপনি লাখ টাকার বিষয়ে ইনকাম করতে পারবেন। অবশ্যই সব কিছুতে ধৈর্যের প্রয়োজন।

ডিজিটাল মার্কেটিং একটি অনলাইন প্লাটফর্ম এর কাজ সেহেতু এটি ফ্রিল্যান্সিং এর মধ্যে পড়ে অবশ্যই ফ্রিল্যান্সিং করতে গেলে আমাদেরকে ধৈর্য ধরতেই হবে। আমরা ধৈর্য ধরে যদি কাজটিকে এগিয়ে নিয়ে যেতে পারি তাহলে সামনে ভালো দক্ষতা লাভ করে ডিজিটাল মার্কেটিং শিখে ইনকাম করার উপায় টি আমাদের অনেক সহজ হয়ে দাঁড়াবে।

ড্রপ শিপিং করে ইনকাম - স্টুডেন্ট অনলাইন ইনকাম

বর্তমান সময়ে ড্রপ শিপিং করে ইনকাম করা অনেক সহজ হয়ে দাঁড়িয়েছে যদি আপনি সঠিক দক্ষতা অর্জন করতে পারবেন। নানান রকম অনলাইন প্লাটফর্মে বায়াররা এটি কি না আপনাদের থেকে সার্ভিস নিয়ে থাকে। এবং আপনি যদি ড্রপ শিপিংয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার প্রতি মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা ইনকাম করা অনেক সহজ হয়ে দাঁড়াবে। 

তবে অবশ্যই আপনাকে মনে রাখতে হবে আপনি এটার উপরে সঠিক দক্ষতা লাভ করতে হবে কারণ প্রথম অবস্থায় আপনাকে ভালো করে শিখতে হবে এবং শিখার পর আপনি এটি থেকে ভালো টাকা ইনকাম করতে পারবেন। এবং আপনি যদি নিজের মনের মধ্যে একটি ভালো মাইন্ড সেট তৈরি করতে পারেন যে আপনি ড্রপ শিপিং এ আপনার ক্যারিয়ার গড়বেন তাহলে অবশ্যই আপনাকে পূর্ণাঙ্গ দক্ষতা লাভ করতে হবে এবং আপনি যদি পূর্ণাঙ্গ দক্ষতা লাভ করতে পারেন তাহলে অবশ্যই আপনি ড্রপ শিপিং করে প্রতি মাসে ১ লক্ষ টাকার বেশি ইনকাম করতে পারবেন এবং নিজের ক্যারিয়ারকে এখানে দাঁড় করতে পারবেন।

ফেসবুক মার্কেটিং করে ইনকাম - টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আপনি যদি ফেসবুক মার্কেটিং করে ইনকাম করতে চান তাহলে ফেসবুক মার্কেটিং করে ইনকাম করার উপায় গুলো অনেক রকমের আছে। যেমন আপনি ফেসবুকে আপনার নানা রকম ভিডিও আপলোড করে সেগুলো থেকে ইনকাম করতে পারেন মনিটাইজেশন অন হওয়ার পর এবং আপনি যদি আপনার একটা ছোট্ট প্রতিষ্ঠান তৈরি করতে চান ফেসবুকের মধ্যে তাহলে আপনার পণ্যগুলোকে বুস্টিং করে সেটি থেকে লাভ গ্রহণ করে ইনকাম করতে পারবেন।

আপনার নিজস্ব কোন পণ্য কিংবা কন্যার কাছ থেকে কোন পূর্ণ ধার নিয়ে আপনি আপনার পণ্য কেনা দামের থেকে বেশি দামে সেটি ফেসবুকের মাধ্যমে বিক্রি করে এবং লাভবান হয়ে ইনকাম করতে পারবেন। এবং আপনি যদি ১০/৫ ডলার খরচ করে ফেসবুকে মার্কেটিং করেন তাহলে সেটি অনেক গ্রাহকের কাছে পৌঁছাবে এবং সেই গ্রাহকগুলো সেটি আপনার কিনা দামের থেকে বেশি টাকাতে কিনে তাহলে আপনি সেখান থেকে লাভ গ্রহণ করবেন। এবং এভাবেই আপনি ফেসবুকে মার্কেটিং করে নিজের ক্যারিয়ারকে ডেভেলপ করতে পারেন এবং ভবিষ্যৎকে সামনে নিয়ে যেতে পারেন। এবং আপনার যদি অভিজ্ঞতা এবং পূর্ণাঙ্গ দক্ষতা থাকে তাহলে আপনি ফেসবুক মার্কেটিং করে 40 থেকে 50 হাজার টাকার প্রতি মাসে ইনকাম করে ফেলতে পারবেন।

ইউটিউব থেকে ইনকাম

আপনি চাইলে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন কিন্তু তার ক্ষেত্রে কয়েকটি শর্ত এবং দক্ষতা আপনার প্রয়োজন শর্তগুলোর মধ্যে হচ্ছে আপনাকে অবশ্যই ইউটিউব এর পলিসি অর্থাৎ মনিটাইজেশন অন করতে হবে তার ফলে আপনি আপনার নিজস্ব ভিডিও কে ইউটিউবে আপলোড করে সেগুলো থেকে অর্থ উপার্জন করতে পারেন।এবং আপনি যদি মনিটাইজেশন অন ছাড়া ইউটিউব থেকে ইনকাম করতে চান তাহলে আপনি আপনার ইউটিউব এর সাবস্ক্রাইব বেশি করে নিবেন এবং সেখান থেকে গ্রাহককে সংগ্রহ করে তাদের পণ্য কিংবা কোন প্রয়োজনে জিনিসকে প্রমোট করে আপনি ইনকাম করতে পারবেন।

সেই ফলে সেই গ্রাহকের পণ্য অন্য মানুষদের নিকট পৌছাবে এবং আপনি সেটি করে দেয়ার জন্য তার থেকে মোটা টাকা ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রাম থেকে ইনকাম - মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

আপনি চাইলে instagram থাকলে ইনকাম করতে পারবেন ফেসবুকের মত করেই আপনি ইনস্টাগ্রামে যদি ভিডিও আপলোড করে মনিটাইজেশন পূরণ করেন তাহলে সেখান থেকে ডলার ইনকাম করতে পারবেন এবং আপনার যদি মনে হয় আপনি মনিটাইজেশন ছাড়া ইনকাম করতে চান তাহলে আপনি instagram এ একটি প্রোফাইল ক্রিয়েট করবেন বিজনেস প্রোফাইল এবং সেখানে আপনি আপনার পণ্য বেচাকেনা করবেন।

আপনি যদি পাঁচ থেকে দশ ডলার খরচ করে প্রতিদিন গ্রাহকের নিকটে আপনার পণ্য পৌঁছাতে পারেন সে ক্ষেত্রে আপনার পণ্য কেনা দামের থেকে ৫ থেকে ১০ ডলার কিংবা তার ঊর্ধ্বে লাভবান হতে পারে। এর ফলে আপনি বুস্টিং করে ইনস্টাগ্রামের মাধ্যমে আপনার পণ্য কিনা জানা থেকে বেশি দামে বেচাকেনা করে লাভবান হতে পারেন। এবং instagram এ যদি আপনি একটি ব্যবসা নিয়ে ভালো দক্ষতা অর্জন করতে পারেন সেই ক্ষেত্রে আপনি instagram এর মাধ্যমে আপনার ব্যবসাকে ভালো পর্যায়ে নিয়ে যেয়ে প্রতি মাসে ভালো টাকা উপার্জন করতে পারবেন।

টুইটার থেকে ইনকাম - মাসে লাখ টাকা আয় করার উপায়

টুইটার থেকে ইনকাম করার সবথেকে ভালো উপায় হচ্ছে প্রোডাক্ট প্রমোশন।যেমন আমাদের বাংলাদেশীদের মধ্যে টুইটার ব্যবহারকারী কিন্তু খুবই কম সে ক্ষেত্রে আপনি যদি আমাজন কিংবা অন্যান্য যেগুলো ই-কমার্স বড় বড় প্রোডাক্টসেল প্লাটফর্ম আছে তাদের থেকে প্রোডাক্ট নিয়ে অর্থাৎ প্রোডাক্ট এর লিংক নিয়ে সেগুলো টুইটারের মাধ্যমে পাঁচ থেকে দশ ডলার খরচ করে সেল করতে পারেন এর ফলে আপনি সেগুলো প্রোডাক্ট সেল প্লাটফর্ম থেকে কমিশন পাবেন। 

এভাবে আপনি বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট কে সেল করে একটা ব্যবসা তৈরি করতে পারেন টুইটারের মাধ্যমে কিছু ডলার খরচ করার বিনিময়ে। এবং এর ফলে আপনি খরচের চেয়ে বেশি টাকা ইনকাম করে লাভবান হতে পারেন।

অ্যামাজন থেকে ইনকাম - মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আমরা সকলে জানি পৃথিবীর মধ্যে সবথেকে বড় ই-কমার্স ও কেনাকাটা করার প্ল্যাটফর্ম হচ্ছে amazon এবং আপনারা কি জানেন অ্যামাজনে আপনি এমাজনের প্রোডাক্ট সেল করে ইনকাম করতে পারবেন। আপনি যদি তাদের প্রোডাক্ট সেল করে দেন তাহলে তারা আপনাকে সেই প্রোডাক্ট সেল করার জন্য কমিশন দিবে ২০% কিংবা তাদের রীতিমতো। তো আপনি সব রকমের অনলাইন প্লাটফর্ম গুলোতে বুষ্টিং করে amazon এর প্রোডাক্ট গুলো সেল করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন।

এবং তাছাড়া অ্যামাজনে রয়েছে কেডিপি বুক পাবলিশিং ওয়ার্ক আপনি যদি ইউটিউবে কেডিপি সম্পর্কে সার্চ করেন তাহলে আপনি এর বিষয়ে পূর্ণাঙ্গ তথ্য পেয়ে যাবেন। তো আপনি যদি কেডিপি বুক তৈরি করে অ্যামাজনে ছাড়েন এবং এর ফলে আপনি যদি সেল জেনারেট করতে পারেন তাহলে আপনি amazon থেকে বসে বসে প্যাসিভ ইনকাম জেনারেট করতে পারবেন। অর্থাৎ আপনার বই গুলো বারবার বিক্রি হতে থাকবে আপনার টাকা আসতে থাকবে। তো আপনি যদি এই বিষয়গুলোর উপর পূর্ণ অঙ্গদক্ষতা লাভ করেন এবং শিক্ষা নেন তাহলে আপনি অ্যামাজন থেকে ভালো টাকা উপার্জন করতে পারবেন এবং মাসে লক্ষ টাকার কাছাকাছি উপার্জন করতে পারবেন এবং আপনার ক্যারিয়ারকে স্বাবলম্বী করতে পারবেন।

সিপিএ মার্কেটিং করে ইনকাম - প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন

সিপিএ মার্কেটিং হচ্ছে একটি অফার প্রমোশন কাজ। অর্থাৎ আপনি একটি দেশের অফারকে সেই দেশের গ্রাহকের কাছে যদি সেটি রেজিস্ট্রেশন কিংবা পূরণ করতে পারেন সেই ফলে আপনি অর্থ পাবেন।তো সিপিএ মার্কেটিং করার জন্য অনেক প্লাটফর্ম আছে যেগুলোতে আপনারা আপনার কাঙ্খিত দেশের জন্য সেই দেশের ট্রাফিক পেয়ে যাবেন অর্থাৎ জনগণ তাদের কাছে আপনারা আপনাদের অফারটিকে পূরণ করে নিতে পারেন এর ফলে আপনারা অর্থ পাবেন। 

তাছাড়া আপনারা যদি সিপিএ মার্কেটিং নিয়ে ইউটিউবে একটি ঘাটাঘাটি করেন এবং এর এর বিষয়ে জানার চেষ্টা করেন তাহলে আপনি একটি পূর্ণাঙ্গ ধারণা পাবেন। এবং আপনি যদি সিপিএ মার্কেটিং এ সঠিক দক্ষতা লাভ করতে পারেন তাহলে 40 থেকে 50 হাজার টাকা প্রতি মাসে ইনকাম করা এখান থেকে অনেক সহজ তবে মনে রাখতে হবে আপনাকে সিপিএ মার্কেটিং এর উপর সঠিক এবং পূর্ণাঙ্গ দক্ষতা অর্জন করতে হবে।

ওয়ার্ডপ্রেস থেকে ইনকাম - গুগল অ্যাডসেন্স থেকে আয়

ওয়ার্ডপ্রেস থেকে আপনি চাইলে ইনকাম করতে পারবেন একটু ওয়েবসাইট দাঁড় করায়। ওয়ার্ডপ্রেস থেকে ওয়েবসাইট দার করিয়ে নানা রকম ভাবে ইনকাম করা যায় আপনি চাইলে আপনার পণ্য বেচাকেনা করতে পারেন ওয়েবসাইটের মাধ্যমে তাছাড়া আপনি কন্টেন্ট পাবলিশ করে এডসেন্সের মাধ্যমে এড দেখে ইনকাম করতে পারেন।

তাছাড়া ডলার লেনদেন একটা ওয়েবসাইট থেকে নানা রকম ভাবে ইনকাম করা যায়। তবে ওয়ার্ডপ্রেস এ ক্যারিয়ার ডেভেলপ করতে আপনাকে কিছুটা সময় দিতে হবে প্রায় পাঁচ থেকে ছয় মাস যদি আপনি ভালভাবে কাজ করেন তাহলে এখান থেকে ইনকাম করা অনেক সহজ।

ব্লগার থেকে ইনকাম - চাকরির পাশাপাশি ব্যবসা

আপনি যদি ব্লগার থেকে ইনকাম করতে চান তাহলে আপনাকে ব্লগার একটু ওয়েবসাইট দাঁড় করাতে হবে এবং সেই ওয়েবসাইটে আপনি আপনার ইচ্ছা মত নানা রকম কাজ করে আপনি ইনকাম করতে পারেন যেমন ডলার লেনদেন আর্টিকেল রাইটিং কিংবা কোন পণ্য বেচাকেনা।

বর্তমানে প্রায় অনেকেই ব্লগার থেকে কন্টেন রাইটিং করে এবং মনিটাইজেশন অন করে এড সেন্সের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আপনার যদি ধৈর্য থাকে এবং ব্লগারের সময় দিতে পারবেন সেই ক্ষেত্রে আপনি ব্লগার কে আপনার দৈনন্দীনের ইনকাম করার প্লাটফর্ম হিসেবে ধরে নিতে পারেন। তবে অবশ্যই আপনাকে ভালোভাবে শিখতে হবে এবং শেখার পর আপনার যখন ভালো অভিজ্ঞতা অর্জন হবে তখন এখান থেকে আপনি প্রায় প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করা আপনার জন্য সহজ। সেই জন্য প্রথমে দক্ষতা অর্জন করা আমাদের অনিবার্য।

হোয়াটসঅ্যাপ থেকে ইনকাম - চাকরির পাশাপাশি ইনকাম

Whatsapp থেকে ইনকাম করা যায় কিন্তু তার কিছু নিয়ম ক্রাইটেরিয়া আছে যেমন আপনি লিংক প্রমোশন করে ইনকাম করতে পারবেন যেকোনো অ্যাডস কোম্পানি adstera,monitag,adoperator এইগুলো ডাইরেক্ট লিংক যদি আপনি whatsapp গ্রুপের মধ্যে শেয়ার করেন 

এবং আপনার হোয়াটসঅ্যাপ গ্রুপের মেম্বাররা যদি সেই লিংকের মধ্যে ঢুকে তারপর আপনি অর্থ উপার্জন করতে পারবেন। আর আপনার হোয়াটসঅ্যাপ গ্রুপে যদি আপনি অনেক বেশি মেম্বার এড করে থাকেন এবং ভিজিটর অনেক থাকে তাহলে whatsapp এ লিংক মার্কেটিং করে আপনি ভালো টাকা ইনকাম করতে পারবেন প্রতি মাসে।

টাস্ক পূরণ করে ইনকাম  ও কুইজ খেলে ইনকাম

আপনি টাচ পূরণ করে কিংবা কুইজ খেলে ইনকাম করতে পারবেন গুগলে অনেক রকম ট্রাস্টেড অ্যাপ আছে যেগুলো থেকে খুব সহজেই। এবং আপনি যদি ট্রাস্টেড অ্যাপ কোনটা সেটি বিবেচনা করতে চান তাহলে আপনি স্ক্যাম এডভাইজার যে ব্রাউজারটা আছে সেখানে সেই অ্যাপের নাম 

এবং ডিটেলস দিয়ে আপনি চেক করে নিতে পারবেন অ্যাপটা ট্রাস্টেড কিনা। এবং ট্রাস্টেড অ্যাপ গুলোর মাধ্যমে আপনি চাইলে কুইজ খেলে এবং টাস্ক পুরন করে ইনকাম করতে পারবেন এবং সেগুলো বিকাশের মাধ্যমে তুলে নিতে পারবেন।

ডাটা এন্ট্রি করে ইনকাম - টাকা ইনকাম করার ওয়েবসাইট 2024

আপনি যদি ডাটা এন্ট্রি করে ইনকাম করতে চান তাহলে আপনাকে ডাটা এন্ট্রি এর ওপরে সঠিক দক্ষতা লাভ করে যেগুলো প্ল্যাটফর্ম আছে ফাইবার এবং upwork ,freelancer.com এই সকল ওয়েবসাইট গুলোতে বায়ারদেরকে হায়ার করে তাদের ছোট ছোট কাজগুলোকে আপনারা কমপ্লিট করে দিয়ে অনেক ভালো হিউজ পরিমাণ টাকা জেনারেট করতে পারবেন।

তবে অবশ্যই আপনাকে ফাইবার এবং upwork ,freelancer.com এই সকল প্লাটফর্মগুলোতে নিজেকে সাকসেস করে গড়ে তুলতে হবে তবে আপনি অনেক পরিমান কাজ পাবেন এবং কাজগুলো কমপ্লিট করার মাধ্যমে ইনকাম করতে পারবেন ডাটা এন্ট্রি করে। তাছাড়াও আপনাদের এমন প্রশ্ন হয়ে থাকতে পারে যে ছোট ছোট কাজ আমাদেরকে বিদেশিরা কেন দিবে কারণ ছোট ছোট কাজ তারা আমাদের দিয়ে করায় তাদের হাতে অসংখ্য কাজ থাকে সেই জন্য অবশ্যই আপনি আপনার মাইন্ড সেট কে স্থির করে ভালো টাকা রোজগারের জন্য ডাটা এন্ট্রি ক্যারিয়ার হিসেবে বিবেচনা করতে পারেন।

কোর্স সেল করে ইনকাম - মাসে ৫ লক্ষ টাকা ইনকাম

আপনি যদি কোন বিষয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারেন এবং তার বিষয় যদি আপনার পূর্ণাঙ্গ ধারণা থাকে তাহলে আপনি একটি কোর্স তৈরি করে সেটিকে সেল করতে পারেন।এবং নানা রকম প্ল্যাটফর্ম যেমন ফেসবুকে ইনস্টাগ্রাম টুইটার এগুলোর মাধ্যমে ডলার দিয়ে বুস্টিং করে আপনি ইনকাম করতে পারবেন কোর্সগুলো সেল করে।

আপনি যদি চার থেকে পাঁচ ডলার প্রতিদিন খরচ করে বুস্টিং করেন সে ক্ষেত্রে আপনি আপনার খরচের টাকা তুলে নিয়ে কোর্সটিকে সেল করে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। সেজন্য অবশ্যই আপনাকে কোন একটা বিষয়ে ভালো দক্ষতা নিয়ে সেই বিষয়ে কোর্স তৈরি করে সেল করতে হবে।

শেষ কথাঃ আপনি যদি এই ধরনের আরো ইনকাম ট্রিকস এর তথ্য যান তাহলে আমাদের এই ওয়েবসাইটের ইনকাম ট্রিক্স ক্যাটাগরিটি ফলো করতে পারেন। আমরা আমাদের ওয়েবসাইটের সকল সব তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন