ঠোঁটের কালো দাগ দূর করার উপায় জেনে নিন ২০২৪

আপনারা অনেকে জানতে চেয়ে থাকেন ঠোঁটের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে তো এই অংশে আমি আপনার সাথে শেয়ার করব ছেলে মেয়ে উভয়ের কিভাবে আপনি ঠোঁটের কালো দাগ দূর করবেন এবং ঠোঁটের কালো দাগ দূর করার উপায় সম্পর্কে জানবেন।
ঠোঁটের কালো দাগ দূর করার উপায়
তাহলে চলুন জেনে নেয়া যাক ঠোঁটের কালো দাগ দূর করার উপায় আমি নিচে বিস্তারিত শেয়ার করেছি আপনাদের সাথে।

ঠোঁটের কালো দাগ দূর করার উপায়

ঠোঁটের কালো দাগ দূর করার উপায় মূলত নানা রকম কারনে ঠোঁটের কালো দাগ হতে পারে যেমন ধূমপান সেবন করা প্রতিদিন গরম পানি খাওয়া এবং প্রতিদিন নিয়মিত অতিরিক্ত পরিমাণে চা বা কফি খাওয়া এই ক্ষেত্রে। আপনার যদি জন্মগত ঠোঁট কালো হয়ে থাকে তাহলে নিচের যেই টিপসগুলো আমি আপনাদের সাথে শেয়ার করব সেটি অবলম্বন করতে পারেন আর যদি হঠাৎ করে ঠোঁট কালো হয়ে থাকে তাহলে আপনি অবশ্যই চা এবং কফি খাওয়ার পরিমাণ কমিয়ে দিবেন। তাহলে নিচে দেয়া হলো ঠোঁটের কালো দাগ দূর করার উপায়।

ঠোঁটের কালো দাগ দূর করার জন্য আপনি ছোট্ট একটি বাটিতে একটি লেবুর আর দেখলে লেবুর রস নিয়ে নিন তারপর তার মধ্যে পরিমাণ মতন অল্প করে মধু দিয়ে দিন তারপর সেটিকে ঠোঁটে লাগিয়ে 15 মিনিট রেখে দিন। ১৫ মিনিট পরে ভালো করে ধুয়ে নিন। এবং এই মিশ্রণটি আপনি সকালে দিবেন তারপর আপনি বিকেলের জন্য দিবেন অল্প একটু লেবুর রস এবং তার মধ্যে একদম অল্প পরিমাণে যে কোন পেস্ট এটি দিও আপনি পাঁচ থেকে সাত মিনিটের মধ্যে ঠোঁট ধুয়ে ফেলবেন। লেবু তে থাকে ভিটামিন সি এর সাথে সাথে টারটারিক অ্যাসিড যা দেহের ক্ষতি না করলেও কালো দাগ দূর করাতে অনেক কার্যকর।

মেয়েদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায় ও ছেলেদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায়

মেয়েদের ঠোঁটের কালো দাগ দূর করার উপায় মূলত ঠোঁটে কালো দাগ দূর করার উপায় যে বিষয়টি আমি আপনাদের সাথে আলোচনা করছি সেটি আপনারা অবলম্ব করতে পারেন তাছাড়া নিচে আমি শর্ট ভাবে আপনাদের সাথে আলোচনা করলাম।

সকালে যে মিশ্রণটি সঠিক ব্যবহার করবেন
  • একটি ছোট বাটিতে একটি লেবু অর্ধেকটির রস নিয়ে নিন
  • তারপর তার মধ্যে মধু ঢেলে দিন যদি তার সাথে একটু চিনে দিতে পারেন তাহলে আরো ভালো হয়
  • তারপর দুটিকে ভালো করে মিশিয়ে নিয়ে 15 মিনিট ঠোটে লাগিয়ে রেখেছেন। ১৫ মিনিট পর ভালো করে ধুয়ে নিন। এটি আপনার ঠোঁটের কালো দাগ দূর করতে সাহায্য করে।
বিকালে যে মিশ্রণটি আপনি দিবেন
  • একইভাবে একটি ছোট্ট বাটিতে অর্ধেক লেবু রস নিয়ে নিন।
  • তারপর যেকোনো পেস্টের অল্প একটু নিয়ে নিন।
  • তারপর দুটিকে ভালো করে একসাথে মিক্স করেন
  • করার পর ঠোঁটে অবশ্যই পাঁচ থেকে সাত মিনিট রাখবেন। তার ঊর্ধ্বে রাখবেন না এর ফলে ঠোঁটে প্রবলেম হতে পারে।
  • লেবুতে থাকে একটা এসিড যার নাম টারটারিক এটি দেহের কোন ক্ষতি না করলেও যেকোনো কালো দাগ দূর করতে অনেক কার্যকরী।

ছেলে ও মেয়েদের ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম

আপনারা অনেকেই ঘরোয়া উপায় ও বাসায় তৈরি করার মিশ্রণের পাশাপাশি ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিম নাম জানতে চেয়ে থাকেন। এই অংশে আমি আপনাদের সাথে ঠোঁটের কালো দাগ দূর করার ক্রিমের নাম শেয়ার করব তাহলে চলুন দেখে নেয়া যাক ক্রিমের নামঃ

মেলাট্রিনঃ আপনি ঠোঁটে  বা মুখে কালো দাগ দূর করার জন্য মেলাট্রিন ক্রিম ব্যবহার করতে পারেন এটি আপনি যেকোনো কসমেটিক এর দোকানে পেয়ে যাবেন।

ঠোঁটের কালো দাগ দূর করার ঔষধ

ঠোঁটের কালো দাগ দূর করার ঔষধ ইতিমধ্যে আমি ঠোঁটের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় গুলো আপনার যাতে শেয়ার করেছি।আপনারা ঠোঁটের কালো দাগ দূর করার জন্য ঘরোয়া উপায় বলে ব্যবহার করবেন।

তাছাড়া যদি আপনি ওষুধ সেবন করতে চান সেটি আপনি ডাক্তারের পরামর্শ নিবেন।কারণ ঠোঁট ও মুখের ত্বক হচ্ছে খুব সেনসিটিভ জিনিস যে কোন সমস্যা যখন তখন হতে পারে সেজন্য এই সকল বিষয়ে আপনি ওষুধ খাওয়ার পূর্বে ডাক্তারের সাথে আলোচনা করে সেবন করবেন।

শেষ কথাঃ আপনি যদি এই ধরনের আরও টিপস এন্ড ট্রিকস তথ্য চান তাহলে আপনি আমাদের এই ওয়েবসাইট টিকেট রেগুলার ভিজিট করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন